দেশ সংস্কারে ছাত্রজনতাকে ঐক্যবদ্ধ থাকতে হবে-ববিতে কেন্দ্রীয় সমন্বয়করা

নিজস্ব প্রতিবেদকঃ
এই গণঅভ্যুত্থানের লক্ষ্য অতীতের গণঅভ্যুত্থানের মত বিচ্যুত হতে দেবে না বলে জানিয়েছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়করা।

সোমবার দুপুরে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) জীবনানন্দ দাশ কনফারেন্স হলে দুর্নীতি, চাঁদাবাজী ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-নাগরিকের মতবিনিময় সভায় তারা এ কথা বলেন। ববি বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের উদ্যোগে এ কর্মসূচি হয়েছে।

মতবিনিময় শেষে কেন্দ্রীয় সমন্বয়করা গণঅভ্যুত্থানে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ করেন। এসময় সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে দেশ সংস্কারে বিভিন্ন পরামর্শ গ্রহণ করা হয়।

বক্তৃতা দেন, কেন্দ্রীয় সমন্বয়ক আব্দুল হান্নান মাসুদ (ঢাবি), সানজানা আফিফা অদিতি (ঢাবি), এম এ সাঈদ (ঢাবি), রাইয়ান ফেরদৌস (ঢাবি), সিনথিয়া জাহিন আয়েশা (বদরুন্নেসা কলেজ), হাসিবুল হোসেন শান্ত (ঘঝট), মোবাশ্বেরা করিম মিমি (অওটই), শহিদুল ইসলাম শাহেদ (ববি), তৌহিদ আহমেদ আশিক (শেকৃবি) ও জিহাদ হোসাইন (ঢাকা কলেজ)।

বক্তারা বলেন, গণঅভ্যুত্থানের মধ্যদিয়ে স্বৈরাচারী সরকারকে ক্ষমতাচ্যুত করেছে দেশের ছাত্রজনতা। এই অভ্যুত্থানের লক্ষ্য অতীতের গণঅভ্যুত্থানের মত বেহাত হতে দেবো না। তাই দেশ সংস্কারে ছাত্রজনতাকে ঐক্যবদ্ধ থাকতে হবে। নয়তো অভ্যুত্থানের মূল লক্ষ্য ঐক্যবদ্ধ জাতি গঠনে ব্যর্থ হবো। আমরা তরুণ প্রজন্ম দেশকে ঘুষ, দুর্নীতি, চাঁদাবাজি ও লুটতরাজ মুক্ত করতে চাই। সীমান্তে গণহত্যা ও পানি ছেড়ে মানুষ হত্যা বন্ধে কাজ করতে চাই। অতীতের অভ্যুত্থানের লক্ষ্য থেকে বিচ্যুত করেছে আন্তর্জাতিক ষড়যন্ত্র। এ থেকে আমাদের সচেতন থাকতে হবে।#

Comments (০)
Add Comment