“নীতির পরিবর্তন ছাড়া শান্তি প্রতিষ্ঠা সম্ভব না”- চরমোনাই পীর

নিজস্ব প্রতিবেদকঃ স্বাধীন বাংলাদেশে সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হলে ক্ষমতার পরিবর্তনের পরিবর্তে নীতির পরিবর্তন করতে হবে। কেননা নীতির পরিবর্তন ছাড়া শান্তি পাওয়া অসম্ভব। ৯ সেপ্টেম্বর,সোমবার চরমোনাই মাদ্রাসা ক্যাম্পাসে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ, চরমোনাই কওমিয়া শাখার উদ্যোগে আয়োজিত ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশে  ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরও বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে একদল স্বার্থান্বেষী মহল তারা মাঠে নেমেছে লুটপাট, ঘাট ও মাঠ বাজার দখলের উদ্দেশ্যে আর ইসলামী আন্দোলন বাংলাদেশ ও তার সহযোগী সংগঠনগুলো সংখ্যালঘুদের জান-মাল ও তাদের ধর্মীয় উপসনালয়গুলো পাহারা দেওয়ার দায়িত্বে নিয়োজিত ছিল।
দেশে যখন প্রশাসন নিজ দায়িত্ব ছেড়ে ঘরে উঠে এসেছিল তখন ইসলামী আন্দোলন বাংলাদেশ ও তার সহযোগী সংগঠনগুলো ট্রাফিকের দায়িত্ব পালন করেছে। আসুন আমরা সকলে ঐক্যবদ্ধ হই, সাহাবায়ে কেরামের নমুনায় সমাজ পরিবর্তনের জন্য হাতে হাত রেখে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে যাই।
ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ, চরমোনাই কওমিয়া শাখার সভাপতি ফয়জুল্লাহ বিন সিদ্দিকী এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহা. ইব্রাহিম খলিল এর সঞ্চালনায় ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা আব্দুল কাদের, নাজেমে তালিমাত, চরমোনাই কওমি মাদরাসা। মুফতি নুরুল আলম সিদ্দিকী, সিনিয়র মুহাদ্দিস, চরমোনাই কওমি মাদরাসা।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন ও কর্মসংস্থান সম্পাদক, শেখ মুহাম্মাদ মাহবুবুর রহমান। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় আলিয়া মাদরাসা সম্পাদক মুহাম্মাদ শাহজালাল, কেন্দ্রীয় শুরা সদস্য মুহাম্মাদ সাঈদুল ইসলাম।
আরো বক্তব্য রাখেন শাখার সাবেক সভাপতি মুফতি জামাল উদ্দিন মুলাদী, মাওলানা ইব্রাহিম লক্ষ্মীপুরী, মুফতি রহমাতুল্লাহ চাঁদপুরী, মুফতি মোশারফ হোসেন দিনাজপুরী, পার্শ্ববর্তী শাখা সমুহের সভাপতিবৃন্দ ও স্থানীয় নেতৃবৃন্দ।
এছাড়া শাখার আমেলা ও শুরা সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
Comments (০)
Add Comment