পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বরিশাল বিভাগ থেকে যাবে ৬০টি লঞ্চ

নিজস্ব প্রতিবেদক:

আগামী ২৫ জুন উদ্বোধন হচ্ছে স্বপ্নের পদ্মা সেতু। উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে বরিশাল বিভাগ থেকে ১ লাখ মানুষ সমাবেশে যোগ দেওয়ার ঘোষনা দিয়েছে ক্ষমতাসীন দলের নেতৃবৃন্দ।

সড়ক পথে কিছু লোক গেলেও এসব মানুষ যাতায়াতের প্রধান বাহন হবে লঞ্চ। তাই প্রস্তুত রাখা হয়েছে বিলাসবহুল অন্তত ৬০ টি লঞ্চ। বরিশাল বিভাগের প্রত্যেকটি উপজেলা থেকে এসব লঞ্চ ছেড়ে যাবে।

বরিশাল মহানগর আওয়ামী লীগ ও কেন্দ্রীয় লঞ্চ মালিক সমিতির সহ সভাপতি সাইদুর রহমান রিন্টু জানিয়েছেন, পদ্মা সেতুর উদ্বোধনে যোগ দিতে বরিশাল বিভাগ থেকে ১ লাখ মানুষ যাবে। সে লক্ষ্যে ৩ থেকে ৪ তলা বিশিষ্ট ৬০ টি লঞ্চ প্রস্তুত রাখা হয়েছে। এর মধ্যে বরিশাল লঞ্চ ঘাট থেকে ছেড়ে যাবে ১০ টি লঞ্চ। বাকিগুলো উপজেলা থেকে ছেড়ে যাবে। প্রত্যেক উপজেলা থেকে সর্ব নিন্ম একটি থেকে ৪ টি পর্যন্ত লঞ্চ ছাড়া হবে। তিনি বলেন, যেহেতু সমাবেশ স্থলে যেতে ঢাকার মতই সময় লাগবে, তাই আমরা ২৪ জুন রাত ১০ টার দিকে লঞ্চগুলো ছেড়ে দেবো।

রিন্টু বলেন, বরিশাল নগরী থেকেই ২০ থেকে ২৫ হাজার মানুষ যাওয়ার সম্ভাবনা রয়েছে। তাই বরিশাল লঞ্চ ঘাটে ১০টি লঞ্চ রাখা হবে। এছাড়া গৌরনদী, আগৈলঝাড়া, উজিরপুরসহ উত্তরের উপজেলাগুলো থেকে বাস ছেড়ে যাবে। মোট কথা ১ লাখ লোক যাতে যেতে পারে সেজন্য আমরা বাস ও লঞ্চ মিলিয়ে পর্যাপ্ত পরিবহনের ব্যবস্থা করেছি।

Comments (০)
Add Comment