বরিশালগামী প্রিন্স আওলাদ-১০ লঞ্চে আগুন আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক: ঢাকা থেকে বরিশালগামী বিলাসবহুল এমভি প্রিন্স আওলাদ-১০ লঞ্চে আগুন আতংক ছড়িয়ে পড়েছে।

এজন্য লঞ্চটি রাত ১২টায় মুন্সীগঞ্জ ঘাটে নোঙর করা হয়েছে। শনিবার (২ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে লঞ্চটির ইঞ্জিনরুম থেকে ধোঁয়া ও পোড়া গন্ধ বের হলে যাত্রীদের মধ্যে আগুন আতংক ছড়িয়ে পড়ে । তবে লঞ্চ কর্তৃপক্ষ জানিয়েছেন, লঞ্চে আগুনের কোন ঘটনা ঘটেনি। যাত্রীদের মধ্যে তুচ্ছ কারনে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এমভি প্রিন্স আওলাদ লঞ্চের করনিক সাজ্জাদ হোসেন বলেন, লঞ্চের সাইলেঞ্ছার পাইপে নতুন এ্যাডজাস্টার লাগানো হয়েছে। এ্যাডজাস্টার লাগাতে হ্যালাইট দরকার হয়। ইঞ্চিন চালু হওয়ায় সেই হ্যালাইট গরম হয়ে পোড়া গন্ধ বেড়িয়েছে। এ কারনে যাত্রীদের মাঝে আগুন আতঙ্ক ছড়িয়ে পড়েছে। যাত্রীরা মনে করেছেন কোথাও আগুন লেগেছে।কোন ধোঁয়া বের হয়নি।

সাজ্জাদ বলেন, যেহেতু যাত্রীদের মধ্যে আগুন আতঙ্ক ছড়িয়ে পড়েছে এজন্য মুন্সীগঞ্জ ঘাটে লঞ্চ নোঙর করা হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের লোকজন এসেছেন। নৌ পুলিশ এসেছেন। তারা পরীক্ষা করে দেখছেন। তারা সিদ্ধান্ত দিলে পরবর্তী যাত্রা নিরধান করা হবে।

লঞ্চের যাত্রী হা‌বিবুর রহমান রাত দেড়টায় বলেন, বড় কোন আগুনের ঘটনা ঘটেনি। আমরা কেবিনে ছিলাম। ডেকের যাত্রীদের সঙ্গে কথা বলে জানলাম ইঞ্জিনরুম থেকে ধোয়া বের হচ্ছিল। এতে অনেকেই আতঙ্কগ্রস্থ হয়ে পড়েন। এখন লঞ্চটি মুন্সীগঞ্জ লঞ্চঘাটে নোঙর করা আছে। ফায়ার সার্ভিস এবং বিআইডব্লিউটিএ কোন সিদ্ধান্ত দেয়নি।

Comments (০)
Add Comment