বরিশালের ১৪টি সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

বরিশাল বিভাগের ১৪টি সেতু উদ্বোধন করেছেন প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নগরীর বঙ্গবন্ধু উদ্যানে জেলা প্রশাসনের আয়োজনে সভায় সোমবার বেলা ১১টার দিকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে সেতুগুলো উদ্বোধন করেন তিনি। এসময় প্রধানমন্ত্রী একসঙ্গে দেশের ১শ সেতুর উদ্বোধন ঘোষণা করেন। উদ্বোধনকৃত বিভাগের ১৪ সেতুর মধ্যে বরিশাল জেলায় রয়েছে ৪টি সেতু।

সেতুগুলো হচ্ছে- বরিশাল সদর উপজেলার চন্দ্রমোহন সেতু, কলাতলা সেতু, তালুকদার হাট সেতু, সুন্দরকাঠী সেতু। এছাড়া ঝালকাঠি জেলার কচুয়া সেতু, কাঁঠালিয়া সেতু, তালগাছিয়া সেতু, সাতানী সেতু। পটুয়াখালী জেলার চন্দ্রপাড়া সেতু, দশমিনা কলেজ সেতু, পিরোজপুর জেলার কাটাপোল সেতু, মাহমুদকাঠী সেতু, সংগীতকাঠী সেতু ও শিয়ালকাঠী সেতু উদ্বোধন করা হয়।

বরিশাল প্রান্তে অনুষ্ঠানের সঞ্চালনা করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। এসময় উপস্থিত ছিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি, বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বিভাগীয় কমিশনার আমিন উল আহসান, বরিশাল-৬ আসনের সংসদ সদস্য নাসরিন জাহান রতনা, বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পংকজ নাথ, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দ রুবিনা মীরা, উন্নয়ন, সড়ক ও জনপদ বিভাগের অতিরিক্ত সচিব একেএম শামিম আক্তার, বরিশাল রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, বরিশাল পুলিশ কমিশনার সাইফুল ইসলাম, বরিশাল সড়ক ও জনপথ অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এ.কে.এম. আজাদ রহমান প্রমুখ।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতু ব্যবহারের মাধ্যমে সুবিধাভোগী একজন অবসরপ্রাপ্ত শিক্ষকের কথা শোনেন। এরপর নিজের লেখা ও সুর করা বরিশালের একটি আঞ্চলিক গান পরিবেশন করেন জহুরুল হাসান সোহেল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করেছি। এটি আমাদের জন্য অত্যন্ত গর্বের বিষয়। আমরা বাংলাদেশটাকে উন্নয়নের জন্য রূপকল্প-২০২১ ঘোষণা দিয়েছিলাম। আজ ডিজিটাল বাংলাদেশ করেছি। পার্বত্য চট্টগ্রামে যেখানে মোবাইল নেটওয়ার্ক ছিল না, সেখানে সেটি করে দিয়েছি। এর জন্য বিভিন্ন জেলা যুক্ত করে আজ একসঙ্গে ১০০টি সেতুর উদ্বোধন করতে পারছি।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থনৈতিক মন্দা মোকাবিলায় সবাইকে মিতব্যয়ী হওয়ার আহ্বান জানান।

Comments (০)
Add Comment