বরিশালে আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক নার্সেস দিবস উপলক্ষে বরিশালে র‌্যালি, সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০ টায় সর্বস্তরের নার্সদের ব্যানারে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল এর সামনে সমাবেশ ও র‌্যালি করে তারা। র‌্যালিটি হাসপাতালের পরিচালক কার্যালয় চত্ত্বর থেকে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি মেডিকেল ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে তাদের নিজস্ব কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় আন্তর্জাতিক নার্সেস দিবসের কেক কাটা হয়। এদিকে, দিবসটি উপলক্ষ্যে রাজধানী নার্সিং কলেজ এবং ম্যাটস্’র ব্যানারে সকাল সাড়ে ৯টায় নগরীর বাংলাবাজার এলাকা থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে অনুষ্ঠিত এক সংক্ষিপ্ত সমাবেশ বক্তব্য রাখেন শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক সেবা তত্ত্বাবধায়ক সেলিনা আক্তার, অধ্যাপক হরিদাস অধিকারী, ডা. স্বপন মিত্র ও রাজধানী নার্সিং কলেজের অধ্যক্ষ মাকসুদা বেগম।

সমাবেশে বক্তারা বলেন, স্বাস্থ্যসেবা খাতে সবচেয়ে বেশি অবদান নার্সদের। আধুনিক নার্সিং পেশার উন্নয়নে সরকারের উদ্যোগের প্রশংসা করেন তারা। প্রসঙ্গত, নার্সেস জননী খ্যাত ফ্লোরেন্স নাইটএঙ্গেলের জন্মদিনটিকে ১২ মে আন্তর্জাতিক নার্সেস দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

 

Comments (০)
Add Comment