বরিশালে কুপিয়ে ছাত্রলীগ কর্মীর হাত বিচ্ছিন্নকারী প্রধান আসামী আটক

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল নগরীতে পূর্ব শত্রুতার জের ধরে এক ছাত্রলীগ কর্মীর একটি হাত কনুইয়ের ওপর থেকে কেটে বিচ্ছিন্ন করার অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার ভোররাতে ঢাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি শুক্রবার সকালে বরিশাল মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেল থেকে নিশ্চিত করা হয়েছে।

গ্রেফতার ওই যুবকের নাম জোনায়েদ আল মামুন (৩০)। তিনি নগরীর বেলতলা এলাকার সামসুল হকের ছেলে ও মামলার প্রধান আসামী।

এর আগে, সোমবার মধ্যরাতে বরিশাল জিলা স্কুলের পেছনের গেটে ছাত্রলীগ কর্মী রেদোয়ান আহম্মেদ রাধোর (২৬) বাম হাত কুপিয়ে বিচ্ছিন্ন করে। তিনি নগরীর আমানতগঞ্জ এলাকার জয়নাল আবেদীনের ছেলে। বর্তমানে ঢাকা শেখ হাসিনা বার্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে রাধো।

কোতয়ালী মডেল থানার উপরিদর্শক (এসআই) সাইদুর রহমান জানান, তথ্য প্রযুক্তির সহায়তায় পুলিশ ও র‌্যাব-৮ এর যৌথ দল ঢাকার যাত্রাবাড়ী এলাকা থেকে বুধবার ভোররাতে গ্রেফতার করা হয়েছে।

এসআই সাইদুর বলেন, গ্রেফতার মামুন ছাত্রলীগ কর্মী রাধোকে মারধর করে কুপিয়ে হাত কেটে ফেলার কথা স্বীকার করেছে। মামুনসহ আরও দুইজন এ কাজে জড়িত। মামলার তদন্ত ও তাদের গ্রেফতারের স্বার্থে নাম প্রকাশ করা যাবে না। মামুন এই ঘটনায় দায়ের হওয়া মামলার প্রধান আসামি।

তিনি আরও বলেন, ২০১৮ সালে পূর্ব বিরোধের জের ধরে মামুনের সঙ্গে রাধোর শত্রুতা হয়। রাধো জুনিয়র হলেও তাকে বিভিন্ন সময় অপদস্ত করত। এছাড়াও প্রকাশ্যে তাকে চড় দিয়েছে। এজন্য রাগে-ক্ষোভে তার হাত কেটে নেওয়ার পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী রাধোর সঙ্গে সু-সম্পর্ক গড়ে তোলে। সোমবার তাকে ফোন করে নিয়ে মারধর করে হাত কেটে ফেলেছে।

রাধো ওরফে রেদোয়ানের বাবা জয়নাল আবেদীন জানিয়েছেন, রেদোয়ানের অবস্থা আশঙ্কাজনক। কেটে ফেলা হাত থেকে এখনও রক্তক্ষরণ হচ্ছে। তাকে রক্ত দিতে হচ্ছে।

Comments (০)
Add Comment