বরিশালে গণপূর্তের প্রকৌশলীকে মারধরের ঘটনায় মামলা

নিজস্ব প্রতিবেদকঃ বরিশালে গণপূর্ত বিভাগের উপ সহকারী প্রকৌশলী ওবায়দুল হককে মারধরের ঘটনায় ঠিকাদারসহ তিনজনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার রাতে হামলার শিকার উপ-সহকারী প্রকৌশলী ওবায়দুল হক নিজেই বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন। কোতোয়ালি মডেল থানায় ওসি আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনার পর থেকেই অভিযুক্তরা আত্মগোপনে রয়েছে।

উপ-সহকারী প্রকৌশলী ওবায়দুল হক বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শে থানায় মামলা করেছি। মামলায় বরিশাল সিটি করপোরেশনের ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও গণপূর্ত বিভাগের ঠিকাদার মারুফ হোসেন জিয়াসহ তিনজনকে অভিযুক্ত করা হয়েছে। অপর দুই অভিযুক্ত হলেন ঠিকাদারের সহযোগী তিতাস ও আজাদ।

তিনি জানান, ‘মারুফ হোসেন জিয়া গণপূর্ত বিভাগে ঠিকাদারি করেন। কিছু উন্নয়ন কাজের স্টিমিট করে ঠিকাদাররা ঢাকায় তদবির করে অনুমোদন করিয়ে আনেন। তাই শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ডক্টর্স হোস্টেলের ৩০ লাখ টাকার কাজের একটি স্টিমিট ইতোপূর্বে মারুফ হোসেন জিয়া নিয়েছেন। কিন্তু তিনি সেই স্টিমিটটি হারিয়ে ফেলে নতুন করে আবার স্টিমিট দাবি করতে থাকেন। বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে তিনি বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাসের গণপূর্ত উপবিভাগীয় কার্যালয় এসেই স্টিমিট নেওয়ার জন্য সরকারি কাগজপত্র তল্লাশির পাশাপাশি আমাকে ও আমার স্টাফদের অকথ্য ভাষায় গালাগাল শুরু করে। প্রতিবাদ করতেই মারুফ হোসেন জিয়া ও তার অপর দুই সহযোগী সকলের সামনেই আমাকে মারধর করে।’

এ ব্যাপারে গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী কামরুল হাসান বলেন, বিষয়টি নিয়ে আমরা অফিসিয়ালি আলোচনা করেছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতিক্রমে এই ঘটনায় মামলা করা হয়েছে। বিষয়টি আমরা আইনিভাবে মোকাবিলা করব।

Comments (০)
Add Comment