বরিশালে মজলুম জননেতা আব্দুল হামিদ খান ভাসানীর মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক:

জনতার শ্রদ্ধাঞ্জলীর মধ্যদিয়ে বরিশালে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে নগরীর অশ্বিনী কুমার হলের সামনে তার অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন গণসংহতি আন্দোলন, ছাত্র ফেডারেশন, মওলানা ভাসানী পাঠাগার, ভাসানী অনুসারী পরিষদ, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) জেলা কমিটি, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস)।

এসময় বক্তৃতা দেন গণসংহতি আন্দোলন বরিশাল জেলা কমিটির আহ্বায়ক দেওয়ান আবদুর রশিদ নীলু। সদস্য নজরুল ইসলাম খানের সভাপতিত্বে আরও বক্তৃতা দেন জেলা ছাত্র ফেডারেশনের সহসভাপতি হাছিব আহমেদ, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল, বাসদ জেলা কমিটির সদস্য বিজন সিকদার প্রমুখ। সঞ্চালনা করেছেন জেলা গণসংহতি আন্দোলনের সদস্য সাকিবুল ইসলাম সাফিন।

বক্তারা বলেন, মওলানা আবদুল হামিদ খান ভাসানী আজীবন সার্বভৌমত্বের জন্য লড়াই করেছেন, গণতন্ত্রের জন্য লড়াই করেছেন। সকল প্রাণের মর্যাদার জন্য তিনি লড়াই করেছেন। আজ আমাদের দুর্ভাগ্য, এই বাংলাদেশে আমরা আছি, যেখানে মওলানা ভাসানী যে আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেছিলেন, সেই দল বাংলাদেশে ফ্যাসিবাদ কায়েম করেছে। এ দল বাংলাদেশের সমস্ত কণ্ঠস্বরকে থামিয়ে দিতে চায়। ভয় দেখাতে চায়। তারা রাষ্ট্রের সমস্ত প্রতিষ্ঠানকে পকেটে নিয়ে রাষ্ট্রকে বিপদের মুখে ঠেলে দিয়েছেন। দেশে নির্বাচন নেই, নির্বাচনকে তারা তামাশায় পরিণত করেছেন।

 

Comments (০)
Add Comment