বরিশালে যাত্রী উঠা‌নো নি‌য়ে দুই লঞ্চের শ্রমিকদের মধ্যে মারামারি

নিজস্ব প্রতিবেদক:

বরিশাল নদী বন্দরে ঢাকাগামী দুই লঞ্চে যাত্রী উঠানো নিয়ে কর্মচারীদের মধ্যে মারামারি হয়েছে। সোমবার রাতে এই ঘটনায় এক লঞ্চের শ্রমিক রক্তাক্ত জখম হয়েছে। তাকে বরিশাল শের-ই বাংলা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

আহত কর্মচারী জাকির হোসেন নগরীর জানকি সিংহ রোডের বাসিন্দা ও সুন্দরবন ১৬ ল‌ঞ্চের কর্মচারী। প্রত্যক্ষদর্শীরা জানান, সুন্দরবন ১৬ ল‌ঞ্চের ডেকের ভাড়া ২৫০ টাকা করে। কিন্তু পারাবত ১৮ লঞ্চের কর্মচারীরা ২০০ টাকা করে হাক ডাক দিয়ে যাত্রী উঠায়। এ নিয়ে দুই লঞ্চের কর্মচারীদের মধ্যে মারামারি হয়েছে। ঘটনার পর সদর নৌ থানার ও কোতয়ালী মডেল থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছে।

সুন্দরবন ১৬ লঞ্চের সুপারভাইজার মো. সিরাজ বলেন, পারাবাত ১৮ লঞ্চের কলম্যানরা ঘাটের প্রবেশ পথ আগলে যাত্রীদের টানা-হেচরা করে। এ বিষয়ের প্রতিবাদ করা নিয়ে দুই লঞ্চের কলম্যানদের সাথে ধাক্কাধাক্কি হয়। কিছুক্ষন করে লাঠিসোটা নিয়ে পারাবাত ১৮ লঞ্চের কর্মচারীরা হামলা করে। তারা লাঠি দিয়ে জাকিরের মাথায় আঘাত করে। এতে জাকিরের মাথায় রক্তাক্ত জখম হয়েছে। এ ঘটনায় মামলা করা হবে।

পারাবত ১৮ লঞ্চের ম্যানেজার মো. সেলিম জানান, দুই লঞ্চের কর্মচারীদের মধ্যে কথাকাটাকাটি ও ধাক্কাধাক্কি হয়। এতে একজনের মাথায় আঘাত পেয়েছে। বিষয়টি নিজেরা বসে সমাধানের চেষ্টা করা হচ্ছে।

বরিশাল সদর নৌ থানা পু‌লি‌শের এসআই মাসুম জানান, বরিশাল নদী বন্দরে ঢাকাগামী এমভি সুন্দরবন ১৬ ও এমভি পারাবাত ১৮ লঞ্চে যাত্রী উঠানো কলম্যানদের মধ্যে মারামারি হয়েছে। এতে সুন্দরবন লঞ্চের কর্মচারী জাকির আহত হয়েছে। তাকে হাসপাতালে পাঠানো হয়েছে।

Comments (০)
Add Comment