বরিশালে স্কুল ছুটি দিয়ে মাঠ জুড়ে প্যান্ডেল সাটিয়ে বিয়ের অনুষ্ঠান 

বরিশাল প্রতিনিধি :  বরিশালে স্কুল ছুটি দিয়ে বিয়ের আয়োজন করছে স্থানীয় এক প্রভাবশালী মহল।

বৃহস্পতিবার ১০ মার্চ নগরীর উত্তর আমানতগঞ্জ এলাকার মোফাজ্জেল হোসেন খান বালিকা মাধ্যমিক বিদ্যালয় এ ঘটনা ঘটে। পাশাপাশি প্রাইমারি স্কুলের শিক্ষার্থীদের ছুটির জন্য তাগিদ দেয়া হয়েছে। বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে দেখা যায় পুরো স্কুল মাঠ জুড়ে প্যান্ডেল করে বিয়ের আয়োজন করছে স্থানীয় ইয়ার হোসেন সিকদার। তার মেয়ে সাবরিনা আক্তার সুমির সাথে পশ্চিম চর হোগলা গ্ৰামের আবুল হোসেনের ছেলে বিকাশ আহমেদ বাপ্পির সাথে এ বিয়ের আয়োজন।

 

বিদ্যালয় চলাকালীন মাঠে বিয়ের আয়োজনের অনুমতি প্রসঙ্গে মেয়ের বাবা জানান, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি তাকে এ আয়োজনের অনুমতি দিয়েছে। তাছাড়া আমার মেয়ে এই বিদ্যালয়ের ছাত্রী ছিল। এ বিষয়ে মোফাজ্জেল হোসেন খান বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আসরাফুজ্জামান খান রনি জানান, আমি যেহেতু সোসাল ওয়ার্ক করি সেহেতু অনেকেই অনেক কিছুতে অনুমতি দিতে হয়।

এদিকে স্থানীয়রা নাম প্রকাশ না করা শর্তে জানান, বিয়ে উপলক্ষে শিক্ষার্থীদের আগে ভাগেই ছুটি দিয়ে দেয়া হয়েছে। এ বিষয়ে জানতে মোফাজ্জেল হোসেন খান বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন এর ব্যবহৃত মোবাইল (০১৭৪৬৭৬৬৮৭৪) নম্বরে বলা সাড়ে ১২ টা থেকে ১ টা পর্যন্ত একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

এ বিষয়ে জানতে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবদুল লতিফ হাওলাদারের সাথে যোগাযোগ করলে তিনি জানান, এ বিষয়ে আমাদের কাছে অনুমতির জন্য আসছিল। তাদের অনুমতি দেয়া হয়নি। স্কুল চলাকালীন সময়ে দুপুর আড়াইটা পর্যন্ত কোন কিছু করার বিধান নেই।

 

বিদ্যালয় পরিদর্শক খান রফিকুল ইসলাম বলেন, এটা পুরাই আইন বহির্ভূত। ম্যানেজিং কমিটি যদি অনুমতি দেয়ও তাহলে সেটা ঠিক করেনি।

Comments (০)
Add Comment