বরিশালে সড়ক দুর্ঘটনা হ্রাসকল্পে করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

কায়উম আহম্মেদ:  ‘মুজিব বর্ষের শপথ,সড়ক করবো নিরাপদ’ এই প্রতিপাদ্য নিয়ে বরিশালে সড়ক দুর্ঘটনা হ্রাসকল্পে করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুর ১২ টায় নগরীর সার্কিট হাউজ হলরুমে বিআরটিএ বিভাগীয় কার্যালয়ের আয়োজনে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়েছে। সভায় বক্তারা বলেন, পদ্মা সেতুতে যানবাহন চলাচল শুরু হলে দক্ষিণাঞ্চল জুড়ে বিশাল এক যানজটের সৃষ্টি হবে। এছাড়া দুর্ঘটনার সংখ্যাও বাড়বে। ফলে রাস্তার দুই পাশ প্রশস্ত করা যেমন জরুরি তেমন চালকদের প্রশিক্ষনও জরুরি। ফিটনেস বিহীন গাড়ি রাস্তায় না নামানো এবং ড্রাইভিং লাইসেন্স যাচাই করে চালকের কাছে গাড়ি দেওয়ার জন্য মালিকদের প্রতি আহবান জানানো হয়।

 

এছাড়া গাড়ি রাস্তায় বের করার পূর্বে ব্রেক চেক ও দ্রুত গতিতে গাড়ি না চালানোর জন্য চালকদের প্রতি আহবান জানানো হয় সভা থেকে। পাশাপাশি যাত্রীদের উদ্দেশ্যে চলন্ত গাড়ি থেকে ওঠা নামায় বারণ করা হয়, ওভার লোড গাড়িতে না ওঠা এবং নছিমন, করিমন ও ভটভটি, মালবাহি গাড়িতে যাত্রী হয়ে না ওঠার জন্য পরামর্শ দেওয়া হয়।

অন্যদিকে পথচারীদের ফুটপাত দিয়ে চলাচল ও রাস্তা পারাপারের সময় মোবাইল ফোন ব্যবহার না করার জন্য আহবান জানান সভার বিশেষ অতিথি বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার ও অতিরিক্ত আইজিপি মো. শাহাবুদ্দিন খান। অতিরিক্ত জেলা প্রশাসক রাকিবুল রহমান খান এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান।

বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার মারুফ হোসেন, বরিশাল সড়ক ও জনপথ (সওজ) এর নির্বাহী প্রকৌশলী মাসুদ মাহমুদ সুমন ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন।

সভায় স্বাগত বক্তব্য দেন বরিশাল বিআরটিএ এর উপ পরিচালক (ইঞ্জিনিয়ার) মো. জিয়াউর রহমান। সভায় যানবাহনের মালিক, শ্রমিক ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Comments (০)
Add Comment