বরিশালে ১০ নারীকে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা প্রদান

নিজস্ব প্রতিবেদক:

 

বরিশালে আন্তর্জাতিক নারী নির্যাতন পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২২ উদযাপন উপলক্ষে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা প্রদান করা হয়েছে।

শেখ হাসিনার বার্তা নারী-পুরুষ সমতা এই স্লোগান নিয়ে ৯ ডিসেম্বর শুক্রবার জেলা প্রশাসন বরিশাল ও মহিলা বিষয়ক অধিদপ্তর বরিশাল এর আয়োজনে সার্কিট হাউজ বরিশালের সম্মেলন কক্ষে। আন্তর্জাতিক নারী নির্যাতন পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২২ উদযাপন উপলক্ষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ জেলা ও সদর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা দের সম্মাননা প্রদান অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক বরিশাল মোঃ জাহাঙ্গীর হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বাক) বরিশাল মোঃ সোহেল মারুফ। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার বরিশাল ওয়াহিদুল ইসলাম বিপিএম, উপপরিচালক স্থানীয় সরকার বরিশাল গৌতম বাড়ৈ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহ মোঃ রফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বরিশাল মনদীপ ঘরাই, সিনিয়র সহ-সভাপতি জেলা আওয়ামী লীগ বরিশাল মোঃ হোসেন চৌধুরী, শিক্ষাবিদ অধ্যাপিকা শাহ সাজেদা।

আরও উপস্থিত ছিলেন উপ-পরিচালক মহিলা বিষয়ক অধিদপ্তর বরিশাল দিলারা খানম সহ মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারি, বিভিন্ন স্বেচ্ছাসেবী মহিলা সমিতির সদস্যরা এবং সংবর্ধিত নারী জয়ীতারা এবং তার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

শুরুতে আন্তর্জাতিক নারী নির্যাতন পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২২ উদযাপন উপলক্ষে অতিথিরা বিভিন্ন বিষয় তুলে ধরে আলোচনা করেন। পরে বিভিন্ন ক্যাটাগরিতে বরিশাল জেলায় ৫ জন ও সদর উপজেলায় ৫ জন শ্রেষ্ঠ জয়িতাদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি।

জেলা পর্যায়ের শ্রেষ্ঠ জয়িতা হলেন অর্থনৈতিক সাফল্য অর্জনকারী জয়ীতা নাজমুন নাহার রীনা, বরিশাল সিটি কর্পোরেশন। শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী জয়িতা প্রফেসর শাহ সাজেদা, বরিশাল সিটি কর্পোরেশন, সফল জননী নারী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী জয়িতা মোসাঃ মাহমুদা খানম, হিজলা, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী মোসাঃ মনোয়ারা আক্তার, বাবুগঞ্জ, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী জয়িতা সাদিয়া আক্তার, গৌরনদী।

এছাড়া বরিশাল সদর উপজেলায় শ্রেষ্ঠ ৫ জন নারী জয়ীতারা হলেন অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী জয়িতা শরীফা বেগম, কাশীপুর, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী জয়িতা কামরুন্নাহার, চরবাড়িয়া, সফল জননী নারী জয়িতা হলিমা খাতুন, চরমোনাই, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে শুরু করা নারী জয়িতা মোসাঃ হাওয়া আক্তার, রায়পাশা কড়াপুর, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছে যে নারী জয়িতা ইয়াসমিন আক্তার, চরকাউয়া।

জেলা এবং উপজেলা পর্যায়ে ১০ জন শ্রেষ্ঠ জয়িতা নারীকে পাঁচটি ক্যাটাগরিতে প্রত্যেকের হাতে ক্রেস্ট এবং সনদপত্র তুলে দেন অতিথিরা।

Comments (০)
Add Comment