বরিশালে ৭লাখ ৩৫হাজার চিংড়ি রেনুপোনা জব্দ করেছে কোস্টগার্ড ।

নিজস্ব প্রতিবেদক:

বরিশালে অভিযান চালিয়ে ৭ লাখ ৩৫হাজার চিংড়ি রেনুপোনা জব্দ করেছে করেছে কোস্টগার্ড। মৎস্য সম্পদ রক্ষায় বাংলাদেশ কোস্ট গার্ড প্রতিনিয়তই অভিযান পরিচালনা করে আসছে ।

এরই ধারাবাহিকতায় ০৩ জুলাই,রবিবার গোপন সংবাদের ভিত্তিতে স্টেশান কমান্ডার বরিশাল সাঃ লেঃ মোঃ ফজলুল হক এর নেতৃত্বে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধিনস্থ বিসিজি স্টেশন বরিশাল নগরির দপদপিয়া ব্রীজ সংলগ্ন পল্লী বিদ্যুৎ অফিস এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয় ।

সাঃ লেঃ মোঃ ফজলুল হক জানান, অভিযানকালে পটুয়াখালী হতে আগত ০১ টি ট্রাক সন্দেহভাজন মনে হলে কোস্ট গার্ড সদস্যরা ট্রাকটি থামায় , কিন্তু চালক ট্রাকটি থামিয়ে দৌড়ে পালিয়ে যাওয়ায় কারনে চালককে আটক করা সম্ভব হয়নি,পরে ট্রাকটি তল্লাশী করে ৭,৩৫,০০০ পিস ( ২১ ব্যারেল ) অবৈধ গলদা চিংড়ি রেণুপোনা জব্দ করা হয়।

পরবর্তীতে জব্দকৃত চিংড়ি রেনুপোনা বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুজ্জামান এবং বরিশাল উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্নামত এর উপস্থিতিতে কীর্তনখোলা নদীতে অবমুক্ত করা হয় । এছাড়া আটককৃত ট্রাক কোতয়ালী মডেল থানায় হস্তান্তর করা হয় ।

বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ কে এম শাফিউল কিঞ্জল জানান , বাংলাদেশ কোস্ট গার্ডের এলাকা সমূহে আইন শৃঙ্খলা , জননিরাপত্তা , জলদস্যুতা , বন – দস্যুতা ও ডাকাতি দমন ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি মৎস্য সম্পদ রক্ষায় কোস্ট গার্ডের এরূপ তৎপর অভিযান অব্যাহত থাকবে ।

Comments (০)
Add Comment