বরিশাল পার্ক থেকে অবৈধ মাছ বাজার সরানোর নির্দেশ ইউএনও

স্টাফ রিপোর্টার: আগামী ১৫ দিনের মধ্যে বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের তালতলী বন্দরে ‘শেখ রাসেল শিশু পার্ক’ এর জমি থেকে আ’লীগ নেতা সহিদুল ইসলামকে মাছ বাজার সরিয়ে ফেলার নির্দেশ দেয়া হয়েছে।

শনিবার (১৭ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১১টায় সরেজমিনে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহাবুব উল্লাহ মজুমদার এ আদেশ দেন। ঘটনাস্থলে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য আ.লীগ নেতা শহিদুল ইসলাম ওরফে ইতালি শহিদের অনুসারীরা।

স্থানীয় সূত্রে জানা গেছে,পার্কের জমিতে অবৈধভাবে মাছের বাজার বসিয়ে পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল-৫ (সদর) আসনের সংসদ সদস্য জাহিদ ফারুক এর নামে প্রতিদিন ১৫ থেকে ২০ হাজার টাকা চাঁদা তুলতেন আ.লীগ নেতা শহিদুল ইসলাম। সম্প্রতি বিষয়টি নিয়ে একাধিক পত্রিকা ও অনলাইনে সংবাদ প্রকাশ হয়। হঠাৎ ২ ফেব্রুয়ারী শনিবার অবৈধ ওই মাছবাজার উচ্ছেদ করতে যায় বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা। উচ্ছেদ অভিযানে বাধা দেন আ.লীগ নেতা ইতালি শহীদ ও জেলা মৎস্য আরৎদার মালিক সমিতির সম্পাদক নিরব হোসেন টুটুলের ভাই কালু সিকদার তাদের লোকজন নিয়ে উচ্ছেদ অভিযানে বাঁধা দিয়ে সময় চায়। তখন উপজেলা নির্বাহী কর্মকর্তা উচ্ছেদ অভিযান পরিচালনা না করে আগামী ১৫ দিনের মধ্যে শিশু পার্কের জমি থেকে অন্যত্র মাছ বাজার স্থানান্তরের নির্দেশ দেন।

নির্বাহী কর্মকর্তা বলেন, শেখ রাসেল শিশু পার্কের মধ্যে বসানো অবৈধ মাছ বাজার উচ্ছেদে করতে আজ (শনিবার) সকালে গিয়েছিলাম। ঘটনাস্থলে শহিদুল ইসলাম এসে মাছ বাজারটি সরানোর জন্য ১ মাসের সময় দাবি করে। পরে ১৫ দিনের মধ্যে ওই মাছ বাজার সরিয়ে নিতে বলা হয়েছে।

অভিযুক্ত ইতালি শহিদ বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট এর উচ্ছেদ অভিযানে আমি বা আমার লোকজন কেউ বাঁধা দেইনি। মাছ বাজার সরানোর জন্য ১ মাসের সময় চেয়েছিলাম কিন্তু ১৫ দিন পেয়েছি।

উল্লেখ্য, একসময় এই বাজারটি নিয়ন্ত্রণ করতেন বরিশাল মহানগর আওয়ামী লীগের শিল্প বাণিজ্য বিষয়ক সম্পাদক ও জেলা মৎস্য আরৎদার মালিক সমিতির সম্পাদক নিরব হোসেন টুটুল ওরফে টুটুল মামা। তার ভাই কালু সিকদার তখন চাঁদা তুলতেন। মাছ বাজারটি তখন ছিল রাস্তার উপরে। দু’ভাই ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদিক আব্দুল্লাহর অনুসারী। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সব উল্টাপাল্টা হয়ে যায়। বাজারটি দখলে নেয় পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর অনুসারী শহিদুল ইসলাম। আর সড়কের উপর থাকা বাজারটি সরিয়ে নেয়া হয় পার্কের মধ্যে।

Comments (০)
Add Comment