বরিশাল হিজলায় অসহায় পরিবারকে বাড়ি থেকে উচ্ছেদের চেষ্টায় হামলা- ভাংচুর

 হিজলা প্রতিনিধি : বরিশালের হিজলা উপজেলায় হনুফা বিবি নামের ৬২ বছরের এক বিধবা নারীর পরিবারকে বাড়ি থেকে উচ্ছেদ করার জন্য রাতে লোক ভাড়া করে এনে হামলা ও বসত ঘর ভাংচুর করার অভিযোগ উঠেছে।

বুধবার (১২ জুন) রাত আনুমানিক ৮ টার সময় উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের মাসকাটা গ্রামে এ ঘটনা ঘটে। বিধবা হনুফা বিবি একই এলাকার মৃত.আঃ হাকিম গাজীর স্ত্রী। বিধবার ছেলে ইব্রাহিম জানায়,কোন উপায় না পেয়ে জীবন রক্ষার জন্য জরুরী সেবা ৯৯৯ এ ফোন দিলে হিজলা থানার পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে।

পুলিশ পৌঁছার আগেই ঘর ভেঙে ও গুরুত্বপূর্ণ মালামাল নিয়ে পালিয়ে যায় হামলাকারীরা। এ সময় হামলা জড়িত থাকা সন্দেহে আল আমিন নামে একজনকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

অভিযোগ সূত্রে জানা যায়, ১৯৮৮ সালে হনুফা বিবি ৮ শতাংশ জমি ক্রয় করেন কাশেম মাল এর নিকট থেকে দীর্ঘ ৩৬ বছর এ বিধবা তার ৫ সন্তান নিয়ে বসবাস করে আসছেন। জমিটি মৃত্যু কাশেম মালের পুত্রদের কাছে খুব গুরুত্বপূর্ণ মনে হওয়াতে বাড়ি থেকে বিধবার পরিবারটিকে উচ্ছেদের পায়তারা চালিয়ে যাচ্ছেন। বিভিন্ন সময়ে ক্রমাগত ভাবে হয়রানি করা হচ্ছিল অসহায় এ পরিবারটিকে অভিযোগ ভুক্তভোগী পরিবারের।

সূত্র জানায়, বুধবার রাত আনুমানিক ৮ টার সময় মৃত.কাশেম মালের পুত্র মন্নান মাল (৫০),জয়নাল মাল (৪৫),আল আমিনসহ ২০/২৫ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে হামলা ও বিধবার ঘর ভেঙে তছনছ করে ঘরে থাকা মূল্যবান জিনিস ও কাগজপত্র পালিয়ে যায়।এ সময় তাদের হামলায় গুরুতর আহত হয় বিধবা হনুফা বিবি তার মেয়ে আরজু বেগম,নানীর কাছে থাকা ৮ বছরের ছোট নাতনি রাফিয়া। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

 

হিজলা থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ জুবাইর আহমেদ জানান,রাতে জরুরি সেবা ৯৯৯- এর মাধ্যমে হামলা ও ভাংচুরের বিষয়টি জানতে পেরে সাথে সাথে ঘটনাস্থলে পুলিশের একটি টিম পাঠানো হয়েছে।এ বিষয়ে ইব্রাহিম গাজী  বাদী হয়ে হিজলা থানায় একটি মামলা দায়ের  করেছেন।হামলাকারী একজনকে গ্রেফতার করে কোটের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

Comments (০)
Add Comment