বিএনপি গনতন্ত্রের মুখোশ পড়া একটি সাম্প্রদায়িক তালেবানী চক্র – হাসানুল হক ইনু

নিজস্ব প্রতিবেদক:

সাবেক তথ্য মন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশের রাষ্ট, অর্থনীতি, সামাজ, রাজনীতি এই মূহুর্তে দুটি গুরুত্বপূর্ন বিপদের সম্মুখীন। একটি হচ্ছে বাংলাদেশের গনতন্ত্রের মুখোশ পড়া বিএনপি আসলে একটি সাম্প্রদায়িক তালেবান চক্র।

শুধু বিএনপিই নয় জামাত, রাজাকার এবং হেফাজতও তালেবানী চক্র। এই দুই চক্রের মিলনে দেশে তালেবানী শাসন কায়েম ও অস্বাভাবিক একটি সরকার তৈরির পায়তারাটা চলছে। যা রাষ্ট্রের জন্য হুমকি স্বরূপ।

২০আগস্ট, শনিবার বরিশাল শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে জাসদের বিভাগীয় প্রতিনিধি সভায় এসব কথা বলেন তিনি। এই মূহুর্তে রাজনীতিতে সবচেয়ে বড় হুমকি হচ্ছে বিএনপি, জামাত, হেফাজত, জঙ্গিদের মিলিত চক্র দেশের জনগণের যাপিত জীবনকে পুঁজি করে ঘোলা পানিতে তারা ক্ষমতা দখলের পায়তারায় লিপ্ত আছে।

আরেকটা বিপদ হচ্ছে অভ্যন্তরেও দুর্নিতিবাজ বাজার সিন্ডিকেটের কারসাজির ফলে বাজারে যে অস্থিরতা দেখা দিয়েছে তা বাংলাদেশের স্থীতিশীলতাকে ধ্বংস করে দিচ্ছে, এর ফলে দেশ আজ বিপর্যিত হচ্ছে। বাংলাদেশকে রক্ষা করতে হলে কঠোর ভাবে দুর্নিতিবাজ ও সিন্ডিকেটেরে কারসাজি দমন করতে হবে। কোন অবস্থাতেই বাংলাদেশকে একটি অস্বভাবিক সরকারের মাধ্যমে একটি তালেবানি শাষন কায়েম করার চক্র করতে দেয়া যাবে না।

তিনি আরও বলেন, দেশের সংবিধান বিচার বর্হিভূত হত্যা স্বীকার করে না। জাতিসংঘের প্রতিনিধি দল যে মানবাধিকার রক্ষার কথা বলেছে সরকারও সে পক্ষে। এসব বিষয় পুঁজি করে যারা সরকার অদল বদলের স্বপ্ন দেখছেন তারা বোকার স্বর্গে বাস করছেন। এছাড়া বর্তমানে সিন্ডিকেট করে দেশের বাজারকে অস্থিতিশীল করে তোলা হচ্ছে। ইউক্রেন যুদ্ধ এবং বৈশ্বীক সংকট মোকাবেলা করার সক্ষমতা বাংলাদেশের আছে। কিন্তু সমস্য বাধিয়েছে দুর্নিতিবাজ বাজার সিন্ডিকেটেও কারসাজি যা আজ বাজারেও আগুন লাগিয়ে দিয়েছে এরা আসলে রাষ্টের অর্থনীতির জন্য মহা হুমকি স্বরুপ।

আমরা জনগনের সমস্য সমাধানের পক্ষে আর বিএনপি জনগনের সমস্যাকে পুঁজি করেও ঘোলা পানিতে একটি অস্বাভাকি সরকার কায়েমের মধ্য দিয়ে বাংলাদেশকে আফগানিস্থানের পথে ঠেলে দেয়ার চক্রান্ত করছে। এখনও বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে, সমাজ অঙ্গনে এই জামাতি তেতুল হুজুররা রাজাকার জঙ্গিবাদিরা এখনও চক্রান্ত করে চলেছে গোপনে এবং প্রকাশ্যে। সুতরাং এদের সাথে এখনও বহুজাত ক্ষমতারস্বার্থে ভোটে জেতার স্বার্থে যারা দহরম মহরম করে চলে এটি জতীয়ও রাজনীতির জন্য হুমকি স্বরুপ।

তবে জাসদ মনে করেন অসাম্প্রদায়িকতা ছাড়া বাংলাদেশের রাজনৈতি স্থীতিশীলতা আসবে না এবং উপ-মহাদেশেও শান্তি আসবে না। জাতিসংঘের প্রতিনিধি দল যে মানবাধিকার রক্ষার কথা বলেছে সরকারও সে পক্ষে। এসব বিষয় পুঁজি করে যারা সরকার অদল বদলের স্বপ্ন দেখছেন তারা বোকার স্বর্গে বাস করছেন।

বরিশাল জেলা জাসদের সভাপতি অ্যাডভোকেট আবদুল হাই মাহাবুবের সভাপতিত্বে অনুষ্ঠিত জাসদের বিভাগীয় প্রতিনিধি সভায় আরও উপস্থিত ছিলেন, জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ুম, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মোহসীন, জাসদ কেন্দ্রীয় সদস্য হাসানুল কবির বাদল, জাসদ জেলা সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন প্রমুখ।

Comments (০)
Add Comment