বিএমপি বন্দর থানা পুলিশের অভিযানে ৫ ডাকাত গ্রেফতার

 

নিজস্ব প্রতিবেদক :বরিশাল মেট্রোপলিটন বন্দর থানা পুলিশের অভিযানে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাত দলের ৫ স্বক্রীয় সদস্য কে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ডাকাতির সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ। বিএমপি মিডিয়া সেল থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে
৩১ মে,মঙ্গলবার বন্দর থানা বিএমপির সহকারী পুলিশ কমিশনার মো. মেহেদী হাসান ও অফিসার ইনচার্জ মো. আসাদুজ্জামন, পুলিশ পরিদর্শক তদন্ত মো. মোস্তাফিজ সহ সঙ্গীয় অভিযানিক টিম। বন্দর থানাধীন ৭নং চরকাউয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ড কর্ণকাঠী খয়রাবাদ ব্রীজের নীচে ফুলতলা বাজার গামী রাস্তার পাশে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, বরগুনা জেলার আমতলী উপজেলার ছোটবগি গ্রামের মৃত সুন্দর মল্লিকের ছেলে মো. জলিল মল্লিক (৫০), ঝালকাঠী জেলার নলছিটি উপজেলার শ্রীরামপুর এলাকার মো. সোহরাব হাওলাদারের ছেলে মো. মামুন হাওলাদার (৩০), পটুয়াখালী কলাপাড়া উপজেলার বালিয়াতলীর আব্দুল হক খন্দকারের ছেলে মো. নুর সায়েদ খন্দকার (৫৪), ঝিনাইদহ জেলার চাঁদপুর আদর্শপাড়া এলাকার মৃত আব্দুল মান্নান বেপারীর ছেলে মো. মনির হোসেন (৪১), বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দুধল মৌ ইউনিয়নের মৃত আজিম উদ্দিন আকন এর ছেলে মো. জামাল আকন (৪১)। এ সময়ে ডাকাত দলের অপর ৪ সদস্য পালিয়ে যেতে সক্ষম হয়।

পুলিশ আরোও জানায়, গ্রেপ্তারকৃত আসামিদের সাথে থাকা ট্রাক তল্লাশি করে ১টি তালাভাঙ্গা যন্ত্র ,১টি তালা ভাংগার বিশেষ যন্ত্র, ১টি রামদা ১টি ছেনা, ১টি ছোড়া, ১টি স্ক্রু ড্রাইভার, ১টি প্লাস, ২০ ফুট লম্বা লায়লনের রশি, ১টি ৫ সুতা রডের তৈরী সাবল উদ্ধার করে।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামিরা জানায় যে, তাহারা প্রত্যেকে আন্তঃজেলা ডাকাত দলের স্বক্রীয় সদস্য এবং দীর্ঘ দিন যাবত পরস্পর যোগসাজসে পূর্ব পরিকল্পিতভাবে বরিশাল, পটুয়াখালী তথা বরিশাল বিভাগসহ দেশের বিভিন্ন স্থানে ডাকাতি করে আসছে এবং পূর্বপরিকল্পিতভাবে ৩১ মে, তাদের সাথে থাকা ট্রাক ও দেশীয় অস্ত্রসস্ত্র, ডাকাতির সরঞ্জমাদি নিয়ে বন্দর থানা এলাকার সুবিধাজনক স্থানে ডাকাতি করার উদ্দেশ্যে ঘটনাস্থলে শলাপরামর্শ করতেছিল।

গ্রেপ্তারকৃতদের ও পলাতক আসামীদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

Comments (০)
Add Comment