বিসিসি নির্বাচনে মেয়র পদে ৪ ও ১৪ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদকঃ
বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) নির্বাচনে মেয়র পদে ৪ জন এবং কাউন্সিলর পদে ১৪ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

এর মধ্যে সাধারণ কাউন্সিলর পদের ১২ জন ও সংরক্ষিত আসনের রয়েছেন ০২ দুইজন। এর বিপরীতে ১৪৭ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মে) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন রিটার্নিং অফিসার হুমায়ুন কবির।

তিনি বলেন, অসম্পূর্ণ হলফনামা, তথ্যের গড়মিল, সমর্থনসূচক স্বাক্ষরে অমিল পাওয়ায় মনোনয়ন বাতিল হয়েছে। তবে প্রার্থীরা ১৯ থেকে ২১ মে পর্যন্ত আপিল করতে পারবেন। প্রার্থীদের আপিলের বিষয়ে ২২ থেকে ২৪ মে পর্যন্ত নিস্পত্তি করার দিন ধার্য রয়েছে।
নগরীর ৩০ ওয়ার্ডের মধ্যে মনোনয়নপত্র বাতিল হওয়া ১২ কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ১ নম্বর ওয়ার্ডে ১ জন এবং ২ নং ওয়ার্ডে ৩ জন। এছাড়া ৩ নম্বর ওয়ার্ডে ২ জন, ১৩ নম্বর ওয়ার্ডে ১ জন এবং ১৭ নম্বর ওয়ার্ডে ২ জন প্রার্থী রয়েছেন। এছাড়া ২২ নম্বর ওয়ার্ডে ১ জন ও ২৭ নম্বর ওয়ার্ডে দুই জনের মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন। পাশাপাশি সংরক্ষিত ১০টি ওয়ার্ডের মধ্যে ৬ ও ৮ নম্বর ওয়ার্ডে ১ জন করে মোট ২ জনের মনোনয়ন বাতিল হয়েছে।

এর আগে সকালে মোট ১০ জন মেয়র প্রার্থীর মধ্যে ৪ জন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষণা করে কমিশন। মনোনয়নপত্র বাতিল হওয়া স্বতন্ত্র প্রার্থীরা হলেন- লুৎফুল কবির, সৈয়দ এসহাক মোহাম্মদ আবুল খায়ের, আসাদুজ্জামান ও নেছারউদ্দিন।

উল্লেখ্য বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ১৬ মে এর মধ্যে মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা। মনোনয়ন বাছাই হয়েছে আজ বৃহস্পতিবার। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৫ মে।

আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Comments (০)
Add Comment