ভালো ফলাফল করায় শিক্ষার্থীদের অভিনন্দন জানালো ঢাকা কমার্স কলেজ

এইচএসসি পরীক্ষায় ভালো ফল পাওয়া বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছে ঢাকা কমার্স কলেজ কর্তৃপক্ষ। কৃতি শিক্ষার্থীদের শুভেচ্ছা জানাতে শনিবার (১৯ ফেব্রুয়ারি) এক অনুষ্ঠানের আয়োজন করে প্রতিষ্ঠানটি।

ঢাকা কমার্স কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. আবু মাসুদ বলেন, বুদ্ধিবৃত্তিক চর্চায় ভালো ফল অর্জনের বিষয়ে গুরুত্বারোপের মাধ্যমেই মূলত আমাদের ধারাবাহিক এই অর্জন। দেশসেরা ঐতিহ্যবাহী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা অর্জনের দুর্লভ সুযোগ ও সমৃদ্ধ ক্যারিয়ারে আলোকিত মানুষ তৈরির সুমহান কাজে অংশ নেওয়ায় আমরা অধিকতর যত্নশীল।

ব্যবসায় শিক্ষার পাশাপাশি ২০১৯-২০ শিক্ষাবর্ষে উচ্চ মাধ্যমিক শ্রেণিতে বিজ্ঞান বিভাগ চালু করে ঢাকা কমার্স কলেজ। বিজ্ঞান বিভাগ থেকে এবছর প্রথমবারের মতো এইচএসসি পরীক্ষায় অংশ নেন শিক্ষার্থীরা। প্রথম বছরেই সন্তোষজনক ফলাফল অর্জন করেছে প্রতিষ্ঠানটি। এক হাজার ৮৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাস করেন এক হাজার ৮১ জন। পাসের হার ৯৯ দশমিক ৫৪ শতাংশ। এই কলেজ থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পেয়েছেন ৬৬৮ জন। যেখানে ভর্তির সময় জিপিএ-৫ ছিল মাত্র ৮০ জনের।

অন্যদিকে ব্যবসায় শিক্ষা শাখা থেকে এক হাজার ৩০৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছেন এক হাজার ৩০৫ জন। পাসের হার ৯৯ দশমিক ৮৫ শতাংশ। জিপিএ-৫ পেয়েছেন ৩০৯ জন। যেখানে ভর্তির সময় জিপিএ-৫ ছিল মাত্র ৩১ জনের।

ঢাকা কমার্স কলেজ থেকে এ বছর এইচএসসি পরীক্ষায় দুই হাজার ৩৯৫ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করেছেন দুই হাজার ৩৮৬ জন। পাসের হার ৯৯ দশমিক ৭১ শতাংশ। জিপিএ-৫ পেয়েছেন মোট ৯৭৭ জন। ভর্তির সময় জিপিএ-৫ ছিল মাত্র ১১১ জনের।

উচ্চমাধ্যমিকের ফল প্রকাশের প্রতিক্রিয়া হিসেবে কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান ড. সফিক আহমেদ সিদ্দিক বলেন, শিক্ষক-শিক্ষার্থীর সমবেত প্রচেষ্টার ফলে ধারাবাহিকভাবে ভালো ফল করছেন ঢাকা কমার্স কলেজের শিক্ষার্থীরা।

১৯৮৯ সালে প্রতিষ্ঠিত এ কলেজ ১৯৯৬ ও ২০০২ সালে শিক্ষা মন্ত্রণালয়ের নির্বাচিত শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠানের স্বীকৃতি লাভ করে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ র‌্যাঙ্কিংয়ে ২০১৫, ২০১৬ ও ২০১৭ সালে ঢাকা কমার্স কলেজ দেশের সেরা বেসরকারি কলেজের স্বীকৃতি অর্জন করে।

Comments (০)
Add Comment