“ভিক্ষুক মুক্ত বরিশাল গড়ার লক্ষ্যে” ৬৭ জন ভিক্ষুককে সহায়তা প্রদান

নিজস্ব প্রতিবেদক:
ভিক্ষাবৃত্তিকে না বলুন এই স্লোগান নিয়ে জেলা প্রশাসন বরিশালের বিশেষ উদ্যোগ ভিক্ষুক মুক্ত বরিশাল গড়ার লক্ষ্যে জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতর এর সহযোগিতায় ভিক্ষুক পুর্নবাসনের লক্ষ্যে আজ ১৯ জুলাই মঙ্গলবার দুপুরে সার্কিট হাউজ প্রাঙ্গণে ৬৭ জন নারী পুরুষ ভবঘুরে ভিক্ষুক ও দুঃস্থদের মাঝে ভ্যান গাড়ি, সেলাই মেশিন, ছাগল, মুদি দোকানের মালামাল ও ব্যবসাহিক উপকরণ বিতরণ করেন জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার।
এসময় উপস্থিত ছিলেন স্বপন কুমার মূখার্জী পরিচালক বিভাগীয় সমাজসেবা কার্যালয়, উপপরিচালক বিভাগীয় কার্যালয় সমাজসেবা অধিদফতর বরিশাল একেএম আক্তারুজ্জামান, উপ-পরিচালক জেলা সমাজসেবা কার্যালয় বরিশাল আল-মামুন তালুকদার, প্রবেশন অফিসার জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল সাজ্জাদ পারভেজসহ পুর্নবাসিত ৬৭ জন ভিক্ষুক/দুঃস্থ ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
শুরুতে প্রধান অতিথি ভিক্ষুক মুক্তকরণ বরিশাল গড়ার লক্ষ্যে সকলের সহযোগিতা কামনা করে পাশাপাশি তাদের পুনর্বাসনে বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন।
পরে পূর্নবাসিত ১৬ জন ভিক্ষুকের মাঝে নতুন ভ্যানগাড়ি, ১০ জনকে ছাগল, ১২ জনকে সেলাই মেশিন, ১০ জনকে চা বিক্রীর উপকরণ এবং ১২ জনকে মুদি দোকানের উপকরণ বিতরণ করেন জেলা প্রশাসকসহ অন্যান্য অতিথিবৃন্দরা।
Comments (০)
Add Comment