ভোলার লালমোহনে শারদীয় দুর্গাপূজা উদযাপনে প্রস্তুত ২২ মণ্ডপ

মনজুর রহমান,লালমোহনঃ

শারদীয় দুর্গাপূজাকে সামনে রেখে ভোলার লালমোহনের মন্দিরগুলোতে প্রতিমা তৈরি, রঙের কাজসহ সাজসজ্জা সম্পন্ন হয়েছে। এতে করে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা পালন করতে প্রস্তুত হয়েছে উপজেলায় ২২ টি মণ্ডপ।

উপজেলা পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা গেছে, এ বছর উপজেলার ২২ টি মণ্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গাপূজা। ১ অক্টোবর মহাষষ্ঠীতে দেবী বোধনের মধ্য দিয়ে শুরু হওয়া পূজা চলবে ৫ অক্টোবর পর্যন্ত। এদিকে, শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সনাতন ধর্মাবলম্বীদের নিয়ে আলোচনা সভা করা হয়েছে।

পৌরসভার মদনমোহন জিউ মন্দির কমিটির দপ্তর সম্পাদক শংকর মজুমদার জানান, প্রতিটি মণ্ডপে ২ টি করে সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। পূজা কমিটির পক্ষ থেকে প্রতিটি মণ্ডপে ৫-৭ জন করে স্বেচ্ছাসেবী নিয়োগ করা হয়েছে।

এব্যাপারে লালমোহন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. এনায়েত হোসেন বলেন, পূজার নিরাপত্তায় কঠোর অবস্থানে থাকবে পুলিশ। পাশাপাশি গ্রাম পুলিশ ও আনসার সদস্যরাও থাকবে প্রতিটি মণ্ডপে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পল্লব কুমার হাজরা বলেন, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ পূজাকে ঘিরে নিরাপত্তায় সর্বোচ্চ কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। নিরাপত্তার জন্য থাকবে পুলিশের পাশাপাশি র‌্যাব, কোস্টগার্ড ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট। এছাড়াও প্রতিটি মণ্ডপের জন্য সরকারিভাবে পাঁচশত কেজি করে চাল বরাদ্দ দেয়া হয়েছে।

Comments (০)
Add Comment