মুজিব বর্ষে পানি সম্পদ মন্ত্রনালয়ের বিশেষ উদ্যোগ ৭৫ হাজার গাছের চারা রোপন কর্মসূচীর উদ্বোধন ।

মাইদুল ইসলাম অপু

বরিশাল বিভাগের বিভিন্ন নদী প্রতিরক্ষা বাঁধ, নদীর তীর এবং পাউবোর অফিস প্রাঙ্গনে ৭৫ হাজার ফলজ ও ঔষধী গাছ লাগানোর কর্মসূচী শুরু হয়েছে।

নগরীর বিআইপি চত্ত্বরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী কার্যালয় চত্ত্বরে একটি গাছের চারা রোপন করে  সোমবার সকাল ১০টায় এই কর্মসূচীর উদ্বোধন করেন পানি সম্পদ মন্ত্রনালয়ের উন্নয়ন অনুবিভাগের অতিরিক্ত সচিব মিজানুর রহমান।

এ সময় বরিশাল পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত প্রধান প্রকৌশলী নুরুল ইসলাম সরকার, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ছবিবুর রহমান, নির্বাহী প্রকৌশলী দীপক রঞ্জন দাশ, উপ-বিভাগীয় প্রকৌশলী মো. জাভেদ ও মো. রাকিব সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে অতিরিক্ত সচিব মিজানুর রহমান বলেন, মুজিব শতবর্ষে সারা দেশে বিশেষ বৃক্ষরোপন অভিযান শুরু করেছে পানি সম্পদ মন্ত্রনালয়। গত বছর এই কর্মসূচীর আওতায় সারা দেশের ১৩ লাখ গাছের চারা রোপন করে পানি সম্পদ মন্ত্রনালয়।

এই ধারাবাহিকতায় এ বছর ২০ লাখ গাছের চারা রোপনের উদ্যোগ নেয়া হয়েছে। এই কর্মসূচীর আওতায় বরিশাল বিভাগে পানি উন্নয়ন বোর্ডের বাঁধ ও নদীর রক্ষা বাঁধের পাশে ৭৫ হাজার গাছের চারা রোপন করা হবে বলে জানান তিনি।

এই কর্মসূচীর আওতায় এ বছর বরিশাল জেলায় ১ হাজার ৯শ’ ৪১টি ফলজ ও ঔষধী গাছের চারা রোপন করা হবে বলে জানিয়েছেন পাউবো’র নির্বাহী প্রকৌশলী দীপক রঞ্জন দাশ।

Comments (০)
Add Comment