ল‌ঞ্চে চু‌রির ঘটনায় হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার-বাঁচ‌তে পু‌লিশ প‌রিচয়

নিজস্ব প্রতিবেদক:

বরিশালে লঞ্চে যাত্রীর টাকা চুরির অভিযোগে দম্প‌তি প‌রিচয় দেয়া এক যুবক ও তরুণী‌কে আটক ক‌রে পুলিশে সোপর্দ করা হয়েছে। শনিবার ঢাকা থেকে বরিশাল আসার পর তাদের সদর নৌ থানা পুলিশের কাছে সোপর্দ করা হয় বলে ওসি হাসনাত জামান জানিয়েছেন।

সি‌সি ক‌্যা‌মেরার ভি‌ডিও দে‌খে ওই য‌ুবক ও তরুনী‌কে লঞ্চেই আটক ক‌রে স্টাফরা। এসময় আটক যুবক নি‌জে‌কে পু‌লিশ সদস‌্য হি‌সে‌বে প‌রিচয়ও দি‌য়ে‌ছে। আট‌কের সময় তাদের কাছ থেকে ইংরেজিতে পুলিশ লেখা একটি ব্যাগ ও একটি ইয়ামাহা ব্রান্ডের মোটর সাইকেল উদ্ধার করা হয়েছে।

আটককৃতরা হলেন পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার পায়রাগঞ্জের রিপন ও তার স্ত্রী তানিয়া। বরিশাল নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসানাত জামান বলেন, লঞ্চে চুরির ঘটনায় রিপন নামের এক ব্যক্তিকে আমরা থানায় আনি এসময় সাথে তার স্ত্রী তানিয়াও আছে। তিনি আরো বলেন, আটক ব্যক্তির খোঁজখবর নিয়ে জানতে পারি সে পটুয়াখালীর মির্জাগঞ্জ থানায় একটি হত্যা মামলার পলাতক আসামি।

ওসি হাসনাত জামান বলেন, শুক্রবার ঢাকা সদরঘাট থেকে ছেড়ে আসা এমভি পারাবত-১২ লঞ্চে ডেকের যাত্রী হিসেবে ছিলো রিপন ও তানিয়া। পাশের যাত্রী শহিদুল ইসলামকে নিজেদের স্বামী ও স্ত্রী পরিচয় দিয়েছে। পরে রাতের যে কোন সময় শহীদুলের মানি ব্যাগ চুরি করে। শহীদুল বিষয়টি লঞ্চ কর্তৃপক্ষকে জানায়। তারা লঞ্চের সিসিটিভির ফুটেজ দেখে রিপনের কাছ থেকে চোরাই মানি ব্যাগ উদ্ধার করে। এসময় নিজেকে পুলিশ পরিচয় দেয় রিপন। লঞ্চ বরিশাল নৌ বন্দরে ভেড়ার পর পু‌লি‌শের কা‌ছে সোপর্দ করা হ‌য়ে‌ছে।

তিনি আরো জানান, এছাড়াও লঞ্চে যাদের টাকাপয়সা চুরি করেছে তারা অভিযোগ দিলে আমরা আইনআনুগ ব্যবস্থা নেবো। আটককৃতদের পুলিশ পরিচয় দেয়ার বিষয়টি যাচাই-বাছাই করা হচ্ছে। উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনার পর তাদের বিরুদ্ধে মামলা করা হবে।

মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, হত্যা মামলায় রিপন নামের এক ব্যক্তিকে আমরা খুঁজে বেড়াচ্ছি সেই আসামি আজ বরিশাল নৌ পুলিশ একটি চুরির ঘটনায় আটক করেছে।

Comments (০)
Add Comment