“শেখ হাসিনা দেশে ফিরে এসেছিলেন বলেই আমরা গণতন্ত্র ফিরে পেয়েছি”-খোকন সেরনিয়াবাত

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকার প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত বলেছেন, আজকে নেত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস। এই দিনে আমাদের শপথ নিতে হবে যে বরিশালকে সুন্দর নগরী হিসেবে তৈরি করবো। এবং এখানে একটি ভালো পরিবেশ সৃষ্টি করবো। নিজেদের মধ্যে হিংসা-হয়রানি করবো না। আমরা একটি সুন্দর রাজনৈতিক পরিবেশ সৃষ্টি করতে পারি তা আজকের দিনে শপথ করতে চাই।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে বরিশালে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নগরীর সার্কিট হাউজের সামনে নৌকার প্রধান নির্বাচনী কার্যালয়ে বুধবার বেলা ১১টায় এই সভা হয়।

খোকন সেরনিয়াবাত আরও বলেন, সেদিন (বঙ্গবন্ধু হত্যার পর) শেখ হাসিনা দেশে ফিরে এসেছিলেন বলেই আমরা গণতন্ত্র ফিরে পেয়েছি, মানুষের অধিকার ফিরে পেয়েছি।

খোকন আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর ১৯৮১ সালের ১৭ মে দীর্ঘ নির্বাসন শেষে বাংলার মাটিতে ফিরে আসেন শেখ হাসিনা। তার এ স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন দেশব্যাপী বিস্তারিত কর্মসূচি নিয়েছে।

খোকন সেরনিয়াবাত বলেন, বঙ্গবন্ধুকন্যা যেদিন ফিরে এসেছিলেন সেদিন প্রকৃতিও অঝোর ধারায় কেঁদেছিল। সেদিন এয়ারপোর্টে লাখ লাখ জনতার মুখে স্লোগান ছিল- “ঝড় বৃষ্টি আঁধার রাতে, শেখ হাসিনা আমরা আছি তোমার সাথে”। শেখ হাসিনা এদেশের মাটিতে পদার্পণ করে বলেছিলেন- “আমার হারানোর কিছু নাই, পিতা-মাতা-ভাই, আত্মীয় হারিয়ে আমি বাংলার জনগণের কাছে ফিরে এসেছি। আপনারাই আমার আপনজন, আপনারাই আমার আত্মার আত্মীয়। আমরাই আবার গণতন্ত্র উদ্ধার করবো”।

তিনি বলেন, সেদিন শত বাধাও শেখ হাসিনাকে থামাতে পারেনি। তিনি ঠিকই গণতন্ত্রকে উদ্ধার করতে ফিরে এসেছিলেন। তিনি ফিরে এসেছিলেন বলেই আমরা গণতন্ত্র ফিরে পেয়েছি, মানুষের অধিকার ফিরে পেয়েছি। এসময় তিনি বরিশালের সার্বিক উন্নয়নের জন্য সিটি নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান।

মহানগর যুবলীগের আহ্বায়ক নিজামুল ইসলাম নিজামের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুনের সঞ্চালনায় বক্তৃতা দেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট আফজালুল করিম, অ্যাডভোকেট কেবিএস আহম্মেদ কবির, নৌকার নির্বাচন পরিচালনা কমিটির সদস্য অ্যাডভোকেট লস্কর নুরুল হক, অ্যাডভোকেট আনিচ উদ্দিন শহিদ, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, জেলা শ্রমিকলীগের সভাপতি শাহজাহান হাওলাদার, কেন্দ্রীয় যুবলীগের সদস্য ও বরিশাল মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অসীম দেওয়ান, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি জসিম উদ্দিন ও বিএম কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মঈন তুষার প্রমুখ।

Comments (০)
Add Comment