২১ জুলাই ব‌রিশা‌লে প্রধানমন্ত্রীর উপহার ঘর পা‌বে সা‌ড়ে ৩ হাজার মানুষ

নিজস্ব প্রতিবেদক

আগামী ২১ জুলাই সারাদেশে তৃতীয় পর্যায়ের ২য় ধাপে ভূমি ও গৃহহীনদের জন্য নির্মিত ঘর হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এতে বরিশাল বিভাগের ৬ জেলায় ৩ হাজার ৫ শ ৫০ টি ঘর উপকারভোগীদের মাঝে দলিলসহ প্রদান করা হবে।

এসব তথ্য জানিয়ে সোমবার বরিশালে এক সংবাদ সম্মেলন করে জেলা প্রশাসন। দুপুরে সার্কিট হাউজ সম্মেলন কক্ষে জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দারের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার আমিন উল আহসান। উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার খন্দকার আনোয়ার হোসেন।

এসময় বিভাগীয় ক‌মিশনার ব‌লেন, বরিশাল বিভাগে এরই মধ্যে মোট ১৬ হাজার ৪৫১ জনকে দলিলসহ ঘর দেয়া হয়েছে। আগামী ২১ জুলাই ৩ হাজার ৫শ ৫০ জনকে প্রদান করা হবে। এর মধ্যে বরিশালে ৬ শ ৮৩, পটুয়াখালীতে ৪শ ৪৯, ভোলায় ১২ শ ৯১, পিরোজপুরে ৬ শ ৯৯, বরগুনায় ২শ ৭৬ ও ঝালকাঠিতে ১শ ৫২ জনকে সরকারের দেয়া ঘর বুঝিয়ে দেয়া হবে। এছাড়া ঐদিন বিভাগের কাঠালিয়া ও দশমিনা উপজেলাকে ভূমিহীন ঘোষনা করা হবে।

তিনি আরও জানান, ৩য় পর্যায়ে প্রতিটি ঘরের নির্মাণের ব্যয় বাবদ বরাদ্দ প্রদান করা হয় ২ লাখ ৫৯ হাজার ৫ শত টাকা। এছাড়া প্রত্যেক উপকারভোগীকে প্রদত্ত ২ শতাংশ জমি রেজিস্ট্রি করে দেয়া হচ্ছে, যার বাজার মূল্য বরিশাল বিভাগে স্থানভেদে ৫০ হাজার থেকে ৫ লক্ষ টাকা।

বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, ২১ জুলাই ৩য় পর্যায়ের ২য় ধাপে বরিশাল জেলার ১০ উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ১ হাজার ৮৫৬টি পরিবারের জন্য নির্মিতব্য গৃহ হতে কবুলিয়তসহ ৬৮৩ টি গৃহ উপকারভোগী পরিবারের নিকট হস্তান্তর করা হবে। এরমধ্যে বরিশাল সদর উপজেলায় ৮ টি, বাকেরগঞ্জে ৫৯ টি, মেহেন্দিগঞ্জে ১৪৫ টি, উজিরপুরে ১৪১ টি, গৌরনদীতে ৯২ টি, মুলাদী ২০ টি, বাবুগঞ্জে ৫৭ টি, হিজলায় ৯০ টি, আগৈলঝাড়ায় ৭১ টি গৃহ রয়েছে।

Comments (০)
Add Comment