৬৪ জেলায় ২ হাজার ৪৬৩ কোটি ৭৫ টাকা ব্যায়ে আদালত ভবন নির্মান হচ্ছেঃ আইনমন্ত্রী 

বরিশাল প্রতিনিধি :
আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী আনিসুল হক এমপি বলেছেন, ২ হাজার ৪৬৩ কোটি ৭৫ টাকা ব্যায়ে সারা দেশের জেলা গুলোতে ৮ ও ১০ তলা বিশিষ্ট আদালত ভবন নির্মান করা হয়েছে। এরই ধারাবাহিকতায় বরিশালে ৪ হাজার ৯১৭ দশমিক ১ লক্ষ টাকা ব্যায়ে ১০ তলা বিশিষ্ট  চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন নির্মান করা হয়। এ ভবনের ৩ মার্চ, বৃহস্পতিবার বিকেলে শুভ উদ্বোধন করা হয়। এই ভবন মুজিব বর্ষে মাননীয় প্রধানমন্ত্রী কতৃক বরিশাল বাসীক  দেওয়া একটি উপহার।
 বৃহস্পতিবার (৩ মার্চ) বিকেলে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে  বরিশাল চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আনিসুল হক বলেন, আমি সব সময় আমার দেওয়া কথা রাখি। আমি কথা দিয়েছিলাম বরিশালের আইনজীবীদের কোর্টে বসার জন্য একটি ফ্লোর করে দিব। অতিদ্রুত তা বাস্তবায়ন হবে।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী আমাকে বলেছেন তোমার যখন যা প্রয়োজন হবে আমাকে বলবে। আমি নিজে তোমার জন্য বরাদ্দ করবো। এরই ধারাবাহিকতায় আজ আইনজীবীদের ২০ কোটি টাকা প্রনোদনা দেওয়া হয়েছে। আজ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনটি ভার্চুয়ালী উদ্বোধন করেছি। কিন্তু সরাসরি বরিশালে যেতে পারলো ভালো লাগতো। আপনারা যেহেতু আমাকে বরিশালে আসার জন্য আমন্ত্রণ জানিয়েছেন আমি দ্রুত বরিশালে আসবো।
আইন ও বিচার বিভাগের সচিব মোঃ গোলাম সারওয়ার এর সভাপতিত্বে ভার্চুয়ালী অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, বরিশাল ৪ আসনের সাংসদ পঙ্কজ নাথ, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. তালুকদার মোঃ ইউনুস,৬৪ জেলার আদালত ভবন নির্মান প্রকল্পের প্রধান সমন্বয়ক বিকাশ কুমার সাহা, বরিশাল সিনিয়র জেলা ও দায়রা  জজ মোঃ রফিকুল ইসলাম,বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান মইদুল ইসলাম, বরিশালের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক শহিদুল ইসলাম, বরিশাল গণপূর্ত জোন এর অতিরিক্ত প্রকৌশলী উৎপল কুমার দে,বরিশালের পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন,বরিশাল গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জেড়াল্ড অলিভার গুডা,বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৈশলী (জিপি) অ্যাড.ইসমাইল হোসেন নেগাবান,বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর ও মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাড. একেএম জাহাঙ্গীর, বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি  লস্কর নুরুল হক, সাধারণ সম্পাদক অ্যাড. রফিকুল ইসলাম খোকন প্রমুখ।
Comments (০)
Add Comment