Take a fresh look at your lifestyle.

নানা আয়োজনে বরিশাল জেলা প্রশাসনের বাংলা নববর্ষ উদযাপন

১৬
নিজস্ব প্রতিবেদকঃ  বরিশালে জেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩০ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
 পহেলা বৈশাখ ১৪৩০ বাংলা নববর্ষ বাঙালি জাতির প্রাণের উৎসব কে কেন্দ্র করে জেলা প্রশাসন বরিশাল এর পক্ষ থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় ।
১৪ এপ্রিল, শুক্রবার সকাল ৯ টায় নগরীর সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে জেলা প্রশাসক বরিশাল মোঃ জাহাঙ্গীর হোসেন এর নেতৃত্বে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তন প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।
শোভাযাত্রায় দেশীয় সংস্কৃতির উপাদান রাখি, হাত পাখা, মাথার মুকুট, মুখোশ, হাতি, ঘোড়ার গাড়ি ইত্যাদির উপস্থিতি মানুষকে মনে করিয়ে দেয় দেশীয় সংস্কৃতিকে।
মোঙ্গল শোভাযাত্রার উপস্থিত ছিলেন ডিআইজি বরিশাল রেঞ্জ বরিশাল এসএম আক্তারুজ্জামান, পুলিশ কমিশনার বরিশাল মেট্রোপলিটন পুলিশ মোঃ সাইফুল ইসলাম বিপিএম (বার), পুলিশ সুপার বরিশাল ওয়াহিদুল ইসলাম বিপিএম, বীর মুক্তিযোদ্ধা মাহাবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম, বিভাগীয় ও জেলা প্রশাসনের সরকারি দপ্তরের প্রতিনিধি ও বিভিন্ন অতিথিরা উপস্থিত ছিলেন।
শুরুতে জেলা শিল্পকলা একাডেমি ও জেলা শিশু একাডেমির পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় পরে সংক্ষিপ্ত এক আলোচনা শেষে বাংলাদেশ শিশু একাডেমীর বরিশাল এর আয়োজনে বিভিন্ন বিষয়ে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক বরিশালসহ অন্যান্য অতিথিবৃন্দ।

Leave A Reply

Your email address will not be published.