Take a fresh look at your lifestyle.

শেবাচিম এর পরিচ্ছন্নতা কার্যক্রমে গতি ফিরিয়ে আনতে নতুন উদ্যোগ গ্রহন

নিজস্ব প্রতিবেদক:

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল (শেবাচিম) এর পরিচ্ছন্নতা কার্যক্রমে গতি ফিরিয়ে আনতে উদ্যোগ গ্রহন করা হয়েছে।

সম্প্রতি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের মন্ত্রী জাহিদ মালেক এমপি গত বৃহস্পতিবার শেবাচিম হাসপাতাল পরিদর্শনে আসলে টনক নড়ে সকলের। তার পরিদর্শনের এক দিন পূর্বে চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীদের দৌঁড়ঝাপ শুরু হয়।

হাসপাতালের সর্বত্রই চলে ঘষামাজা ও পরিচ্ছন্নতার কাযক্রম। এ বিষয়ে সংবাদ প্রচার হলে টনক নড়ে কর্তৃপক্ষের। মন্ত্রী বৃহস্পতিবার পরিদর্শন ও মতবিনিময় করে চলে যাওয়ার পর এ পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত রাখতে উদ্যাগ নেন হাসপাতাল কর্তৃপক্ষ।

স্বাস্থ্যমন্ত্রীর সফরের ৪ দিন পর হাসপাতালের পরিচালক সপ্তাহের প্রতি মঙ্গলবার দিনব্যাপী কর্মচারীদের নিয়ে এ পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করবেন বলে জানিয়েছেন।

মঙ্গলবার সকালে এ কার্যক্রম শুরুর সময়ে শের-ই বাংলা মেডিকেল এর পরিচালক ডাঃ এইচএম সাইফুল ইসলাম জানান, হাসপাতালকে পরিচ্ছন্ন রাখতে কোনো আপোষ করবেন না তিনি। এ কার্যক্রমে নিজে উপস্থিত থেকে সপ্তাহে প্রতি মঙ্গলবার তা দেখভাল করবেন।

হাসপাতাল সূত্র জানায়, হাসপাতালের সর্বত্রই নোংরা পরিবেশের ফলে ভোগান্তি চরম আকার ধারণ করলেও তাতে কাউকে নজর দিতে দেখা যায় না। নিয়মিত কর্মচারীদের দেখা না মিললেও বহিরাগতরা রোগীদের সেবা করার নামে হাতিয়ে নেন টাকা। মাঝে মধ্যে ভিআইপিরা পরিদর্শনে আসলে লোক দোখানো পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম করা হয়।

তবে সপ্তাহে অন্তত একদিন পরিচালকের এ পরিচ্ছন্নতার উদ্যোগ চালু থাকলে রোগীদের দুর্ভোগ কিছুটা হলেও লাঘব হবে।

Leave A Reply

Your email address will not be published.