Take a fresh look at your lifestyle.

২৪ ঘন্টার মধ্যে  ইজিবাইক চালক হত্যার ঘটনার রহস্য উদঘাটন করলো র‍্যাব-৮।

১৯

বরিশাল প্রতিনিধি
লাশ উদ্ধারের দুই দিনের মাথায় ব্যাটারিচালিত ইজিবাইক চালক নাসির উদ্দিনকে হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে তার বন্ধু শাকির হোসেনকে আটক করেছে র‌্যাব-৮। পাশাপাশি নাসিরের ব্যবহৃত টর্চলাইট, মোবাইলসহ ইজিবাইকটি উদ্ধার করা হয়েছে।

নিহত নাসির ঝালকাঠি জেলার কাঁঠালিয়া থানাধীন বড় কাঁঠালিয়া গ্রামের মৃত আ. মজিদের ছেলে। আটক মো. শাকির হোসেন (৩৮) ঝালকাঠি জেলার কাঁঠালিয়া উপজেলার বাঁশবুনিয়া এলাকার মো. মাহবুবুর রহমানের ছেলে এবং পেশায় একজন ব্যবসায়ী। তার বিরুদ্ধে স্থানীয় থানায়  মাদক মামলা রয়েছে।

বরিশাল নগরীর রুপাতলীর র‌্যাব-৮ এর সদর দপ্তরে ৩ মার্চ, বৃহস্পতিবার বিকাল ৫টায় এক প্রেস কনফারেন্সে কোম্পানি অধিনায়ক উপপরিচালক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৮ ফেব্রুয়ারি দুপুরের খাবার খেয়ে নিজের ব্যাটারিচালিত ইজিবাইক নিয়ে কাজের জন্য বাসা থেকে বের হয়েছিলেন নাসির উদ্দিন (৩৩)। এরপর বাড়িতে ফিরে না আসায় রাত ১১টার দিকে নাসিরের কাছে তার স্ত্রী ফোন করে তা বন্ধ পান।

এরপর তার সন্ধানে স্বজনরা খোঁজাখুঁজি শুরু করে এবং কাঁঠালিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেন। সেই সাথে র‌্যাব-৮ এর কাছে ঘটনা অবহিত করে ভিকটিম ও ইজিবাইক উদ্ধারের জন্য একটি লিখিত অভিযোগ প্রেরণ করা হয়।

পরের দিন ১ মার্চ ইজিবাইক চালক মো. নাসির উদ্দিনের হাতবাঁধা লাশ মশবুনিয়া গ্রামের বিষখালী নদীর তীরের কেয়া বন থেকে উদ্ধার করা হয়। র‌্যাব-৮ এর অভিযানে ৩ মার্চ কাঁঠালিয়া থানার বটতলা বাজার থেকে নিহত নাসিরের বন্ধু শাকির হোসেনকে আটক করা হয়।

পরবর্তীতে আসামির তথ্যমতে, পিরোজপুরের ভাণ্ডারিয়া থানাধীন চরআইল সর্দার বাড়ির সামনে থেকে ইজিবাইক এবং বরগুনা জেলার বামনা এলাকার পাথরঘাটা জয়নগর গ্রামের পুকুর থেকে নাসিরের একটি মোবাইল উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামিকে ঝালকাঠি জেলার কাঁঠালিয়া থানায় হস্তান্তর করা হবে বলে জানান মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

ঘটনার বিবরণে তিনি আটককৃতের বরাত দিয়ে জানান, ৩০ হাজার টাকা ঋণ নেয়াকে কেন্দ্র করে দুই বন্ধুর মধ্যে বিরোধ দেখা দেয়। এ নিয়ে ঘটনার সময় শাকির হোসেন ক্ষিপ্ত হয়ে নাসিরের মাথায় লাঠি দিয়ে আঘাত দেয়।

এতে তার মৃত্যু নিশ্চিত হলে ঘটনাস্থলের পাশে থাকা গরু বাঁধার রশি দিয়ে তার হাত-পা বেঁধে পার্শ্ববর্তী একটি বনের মধ্যে নাসিরের লাশ ফেলে দেয়। আর লাঠিটিও নদীতে ফেলে দেয়।এরপর সে ইজিবাইকটি চরআইল সর্দার বাড়ির সামনে রেখে আসে এবং মোবাইল বরগুনার পাথরঘাটার জয়নগর এলাকায় ফেলে দিয়ে শাকির নিজ এলাকাতে অবস্থান করছিল।

Leave A Reply

Your email address will not be published.